হঠাৎ ‘জনসমুদ্র’ নয়াপল্টন
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
৩১ অক্টোবর, ২০২০ ০৭:১০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

রাজনীতি: বিএনপি


হঠাৎ ‘জনসমুদ্র’ নয়াপল্টন

স্টাফ রিপোর্টার ১৫-০২-২০২০ ০৩:৫৪ অপরাহ্ন প্রকাশিতঃ

দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত বিএনপি কার্যালয়ের সামনে ছিল সুনসান নীরবতা। ১টা ৫১ মিনিটে দলের কার্যালয়ের সামনে এসে গণমাধ্যমের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুন্নবী খান সোহেল। সেই সুযোগে ৮-১০জন বিএনপি কর্মী এসে সামনে বসে পড়ে। তারপর চতুর্দিক থেকে হঠাৎ মিছিল এসে জনসমুদ্র হয়ে যায় নয়াপল্টন।  ‘জেলের তালা ভাঙবো, খালেদাকে আনবো’, স্লোগান দিতে থাকেন তারা।

 

এর আগে নয়াপল্টন এলাকা ঘিরে শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই ছিল পুলিশের বাড়তি নিরাপত্তা। সন্দেহজনক মনে হলেই তল্লাশি চালানোর পাশাপাশি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ও ঘিরে রাখে পুলিশ।

এত মানুষের সমাগম দেখে এক পুলিশের প্রশ্ন, এত মানুষ এলো কীভাবে? এসময় নিরাপদ দূরত্বে সরে দাঁড়াতে দেখা যায় পুলিশ সদস্যদের।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ শুরু করে বিএনপি।

সমাবেশে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আফরোজা আব্বাস, গয়েশ্বর রায়, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ। বক্তব্য রাখেন সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুন্নবী খান সোহেল।

অপর দিকে সকাল থেকেই কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ বলছে, নিরাপত্তা জোরদারে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

জানা যায়, আজ বিএনপির বিক্ষোভ কর্মসূচি হওয়ার কথা। এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। তবে সকাল থেকেই নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা বিক্ষোভ মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে জানিয়েছিলাম। আমাদের বলা হয়েছিল শনিবার ১০টার দিকে জানাবে। কিন্তু এখনও জানায়নি।

দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু দুপুর ১২টায় বলেন, শুনেছি আমাদের কর্মসূচিতে পুলিশ বাধা দিতে পারে। তবে আমরা এখনও আমাদের কর্মসূচি বাতিল করিনি।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পুলিশি বাধার মধ্যেই আমরা মিছিল করবো। বেলা দুইটার পরে আমাদের মিছিল হবে। 

তিনি বলেন, শুনেছি আমাদের কয়েকজনকে আটক করা হয়েছে, তবে এখনও তাদের নাম পাইনি। 

যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সড়কে সভা-সমাবেশ করতে হলে আগে থেকেই অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপি কোনো অনুমতি নেয়নি। এখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি। 

১৫-০২-২০২০ ০৩:৫৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
রাজনীতি : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
৩১ অক্টোবর, ২০২০ ০৭:১০ অপরাহ্ন