খালেদার জামিনের এখতিয়ার আদালতের : কাদের
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
২৩ অক্টোবর, ২০২০ ০৯:০১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

রাজনীতি: আওয়ামীলীগ


খালেদার জামিনের এখতিয়ার আদালতের : কাদের

স্টাফ রিপোর্টার ১৫-০২-২০২০ ০৩:৫৮ অপরাহ্ন প্রকাশিতঃ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে নেতিবাচক রাজনীতি পরিহার করে ইতিবাচক রাজনীতি করার পরামর্শ দিয়ে বলেছেন, বেগম খালেদা জিয়ার জামিনের এখতিয়ার আদালতের।
তিনি বলেন, সংঘাত, সন্ত্রাস এবং প্রতিহিংসার রাজনীতির দেওয়াল ভেঙে ইতিবাচক রাজনৈতিক ধারায় ফিরে আসলে বিএনপির জনসমর্থন বৃদ্ধি পাবে।
কাদের আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা রাজনৈতিক নয়। তার বিরুদ্ধে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতির মামলা হয়েছে। সে কারণে তার জামিনের বিষয়টি আদালতের, বর্তমান সরকারের নয়।
অপর প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাকে টেলিফোন করেছেন কিন্তু বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির পক্ষ থেকে লিখিত বক্তব্য আমরা পাইনি। তাছাড়া কি কারণে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়া যেতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইনমন্ত্রীর কাছে বিএনপির পক্ষ থেকে এ ধরনের লিখিত বক্তব্য আসেনি।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে ডাক্তারদের রিপোর্টের সঙ্গে বিএনপি নেতাদের বক্তব্যের মিল নেই। সরকার তার সুচিকিৎসার বিষয়ে আন্তরিক। তাকে যথাযথভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।
তিনি বলেন, গ্রহণযোগ্য এবং জনপ্রিয় নেতাদের উপ-নির্বাচনে দলের মনোনয়ন দেয়া হবে। মন্ত্রিসভার রদবদলের এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেও জানান তিনি।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

১৫-০২-২০২০ ০৩:৫৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
রাজনীতি : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৩ অক্টোবর, ২০২০ ০৯:০১ পূর্বাহ্ন