উপনির্বাচন: বিএনপির প্রার্থী কারা জানা যাবে সন্ধ্যায়
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
২৫ অক্টোবর, ২০২০ ০৪:৪১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

রাজনীতি: বিএনপি


উপনির্বাচন: বিএনপির প্রার্থী কারা জানা যাবে সন্ধ্যায়

নিউজ ডেস্কঃ ১৭-০২-২০২০ ০২:২৩ অপরাহ্ন প্রকাশিতঃ

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ এই তিনটি আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২১ মার্চ। ইতোমধ্যে সরকারিদল আওয়ামী লীগ তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। আর বিএনপির মনোনয়ন জানা যাবে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায়।

 

দলীয় সূত্রে জানা যায়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের বৈঠক হবে। ওই বৈঠকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। পরে ঘোষণা করা হবে তিনজনের নাম। তিন আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেন, সন্ধ্যায় বোর্ডের বৈঠক ও প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

জানা যায়, ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি একক প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন। এ আসনে তিনিই ধানের শীষ পেতে যাচ্ছেন। অপরদিকে বাগেরহাট-৪ আসনে ফরম নিয়েছেন চারজন। তারা হলেন- ড. কাজী মনিরুজ্জামান মনির, মনিরুল হক ফরাজী, কাজী খায়রুজ্জামান শিপন ও অ্যাডভোকেট ফারহানা জাহান নিপা। এছাড়া গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান। 

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, তিনটি আসনে মনোনয়ন পাওয়ার জন্য আটজন দলীয় ফরম নিয়ে জমা দিয়েছেন। বিএনপির সংসদীয় মনোনয়ন বোর্ড তাদের সাক্ষাৎকার নেওয়ার পর চূড়ান্ত মনোনয়ন দেবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধা-৩ ও  ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

জানতে চাইলে, ঢাকা-১০ আসনের একক প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেন, এই আসনে আমি একাই ফরম নিয়েছি। সন্ধ্যায় গুলশান কার্যালয়ে সাক্ষাৎকারের জন্য ডেকেছে। সাক্ষাৎকারের পর দল মনোনয়ন দিলে নির্বাচনে অংশ নেবো।

১৭-০২-২০২০ ০২:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
রাজনীতি : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৫ অক্টোবর, ২০২০ ০৪:৪১ পূর্বাহ্ন