আকবর-ইমনদের কাছ থেকে অনুপ্রেরণা পাচ্ছেন সালমারা
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
২৫ অক্টোবর, ২০২০ ০৫:২৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

খেলাধুলা: ক্রিকেট


আকবর-ইমনদের কাছ থেকে অনুপ্রেরণা পাচ্ছেন সালমারা

নিউজ ডেস্কঃ ১৭-০২-২০২০ ০২:৩২ অপরাহ্ন প্রকাশিতঃ

শুক্রবার থেকে মাঠে গড়াবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আজ সোমবার অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত হয়েছে ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশন। সেখানে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।

বিশ্বকাপের ময়দানি লড়াইয়ে মাঠে নামার আগে সালমা জানিয়েছেন এশিয়া কাপের শিরোপা জয় ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় তাদের অনুপ্রাণিত করছে, ‘এশিয়া কাপের শিরোপা জয়টা ছিল আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। তবে এখন আমরা কেবল বিশ্বকাপেই মনোযোগ দিতে চাই। গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচ দুটি আমাদের মূল লক্ষ্য। সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। আমরা তাদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।’

২০১৮ সালের জুনে মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারীদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে সালমা-জাহানারারা চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের বিশ্বকাপে ভারতও রয়েছে বাংলাদেশের গ্রুপ। ভারত অবশ্য ফেভারিট। তবে সালমা মনে করছেন এবারের বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ফেভারিট অস্ট্রেলিয়া। শুধু সালমা খাতুন কেন? অস্ট্রেলিয়াকে ফেভারিট মানছেন ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও থাইল্যান্ডের অধিনায়কও।

নারী বিশ্বকাপে ২৪ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৯ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে।

১৭-০২-২০২০ ০২:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
খেলাধুলা : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৫ অক্টোবর, ২০২০ ০৫:২৪ পূর্বাহ্ন