৪২ বারের মতো পেছাল রিজার্ভ চুরির প্রতিবেদন
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
৩১ অক্টোবর, ২০২০ ০৭:৫২ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  

অর্থনীতি: বানিজ্য


৪২ বারের মতো পেছাল রিজার্ভ চুরির প্রতিবেদন

নিউজ ডেস্কঃ ২৪-০২-২০২০ ০১:৪৭ অপরাহ্ন প্রকাশিতঃ

বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে অর্থ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন দা‌খি‌লের তারিখ ফের পেছাল।

এ নিয়ে গুরুত্বপূর্ণ এই মামলার প্রতিবেদন ৪২ বার সময় নিয়েও প্রতিবেদন দাখিল করতে পারেনি সিআইডি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রিজার্ভ চুরির এ মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য থাকলেও সিআইডির তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস আগামী ২৯ মার্চ প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল মোতালেব এ তথ্য জানিয়েছেন।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরি হয়ে যায়। পরে হ্যাকার গ্রুপ অর্থপাচারের মাধ্যমে ওই টাকা ফিলিপাইনে পাঠিয়ে দেয়।

২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপপরিচালক জোবায়ের বিন হুদা মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলা করেন। পরদিন মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।

২৪-০২-২০২০ ০১:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
অর্থনীতি : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
৩১ অক্টোবর, ২০২০ ০৭:৫২ অপরাহ্ন