করোনা ভাইরাস নিয়ে কূটনীতিকদের আশ্বস্ত করলো সরকার
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
২৩ অক্টোবর, ২০২০ ০৭:৫৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  


করোনা ভাইরাস নিয়ে কূটনীতিকদের আশ্বস্ত করলো সরকার

নিউজ ডেস্কঃ ১৭-০৩-২০২০ ১২:০০ পূর্বাহ্ন প্রকাশিতঃ

ঢাকার বিভিন্ন মিশনের কূটনীতিকদের কাছে করোনা ভাইরাস পরিস্থিতি তুলে ধরে তাদের আশ্বস্ত করেছে সরকার। তবে বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ে কূটনীতিকরা উদ্বেগও প্রকাশ করেছেন।

 

সোমবার (১৬ মার্চ) কূটনীতিকদের ব্রিফিংকালে তাদের মধ্যে অনেকেই উদ্বেগ প্রকাশ করেন। করোনা ভাইরাস মোকাবিলায় সরকার কি কি পদক্ষেপ নিয়েছে সে বিষয়ে অবহিত করতে সোমবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের নিয়ে ব্রিফিংয়ের আয়োজন করা হয়। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাদের ব্রিফিং করেন।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বাংলাদেশের করোনা ভাইরাস পরিস্থিতি তুলে ধরেন। তিনি জানান, বাংলাদেশে এ পর্যন্ত মাত্র ৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে সরকার করোনা প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছেন।

ড. মোমেন বলেন, বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশি রয়েছেন। তাদের সহায়তার জন্য কূটনীতিকদের কাছে সহযোগিতা চান। একই সঙ্গে করোনা প্রতিরোধে ঢাকার কূটনীতিকদেরও সহযোগিতা চান মোমেন।

ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন রোহিঙ্গা ক্যাম্পে করোনা প্রতিরোধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চান। এ সময় ড. মোমেন জানান, রোহিঙ্গা ক্যাম্পেও এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ব্রিফিংকালে ড. মোমেন করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে ইউরোপের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের সিদ্ধান্তও জানান।

ব্রিফিংয়ে ঢাকার নিযুক্ত যুক্তরাজ্য, কানাডা, ভারত, চীন, রাশিয়া, মালয়েশিয়া, নেপাল, ব্রাজিল, জাতিসংঘের বাংলাদেশ আবাসিক প্রতিনিধি, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিসহ বিভিন্ন মিশনের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

১৭-০৩-২০২০ ১২:০০ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
: আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৩ অক্টোবর, ২০২০ ০৭:৫৪ পূর্বাহ্ন