আনসার ভিডিপি একাডেমি শফিপুরে মহা-পরিচালকের পক্ষে অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ
আজকের কণ্ঠঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : 01730951049, 8802 58316319, 8802 5831 6320
২৮ অক্টোবর, ২০২০ ০৫:২১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    


  


আনসার ভিডিপি একাডেমি শফিপুরে মহা-পরিচালকের পক্ষে অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

নিউজ ডেস্কঃ ২৪-০৫-২০২০ ০৭:৩১ অপরাহ্ন প্রকাশিতঃ

নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঘরবন্দী কর্মহীন ও অসহায় হতদরিদ্রদের মাঝে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।  এসময় ৫ শত ৫০ জন অসহায় দুস্থ পরিবারের মধ্যে এ সকল উপহার বিতরণ করা হয় । 

 

গতকাল শনিবার সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ট্রেনিং একাডেমি গাজীপুর জেলার শফিপুর স্কুল মাঠে বাহিনীর মহাপরিচালকের পক্ষে প্রধান অতিথি উপ-মহাপরিচালক নিমাই চন্দ্র সাহার উপস্থিতিতে তিনটি ব্যাটালিয়নের সমন্বয়ে (১, ২ এবং ৮) এসব ঈদ সামগ্রী বিতরণ করেন ৮ ব্যাটলিয়নের অধিনায়ক পরিচালক নুরুল আফসার ।
‘যেকোন প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সরকারের যথাযথ নির্দেশে আনসার’ এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদ , এনডিসি, পিএসসি, জি এর নির্দেশে দেশের এই ক্লাতিকালে  আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী তাদের নিজস্ব অসচ্ছল সদস্যদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় গত এপ্রিল মাস হতে সারা দেশে ১লক্ষ ৪৭ হাজার ৯শত বাহিনীর অসচ্ছল পরিবার এবং নিম্ন আয়ের পরিবারের মধ্য এসব ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছে, এছাড়া আসন্ন ঈদু-উল-ফিতর উপলক্ষে মহাপরিচালকের নির্দেশে ৬৪টি জেলা এবং ৪১টি ব্যাটালিয়নের পক্ষে ২১ হাজার স্বল্প আয়ের পরিবারকে ১ সপ্তাহের খারারসহ ঈদ সামগ্রী বিতরণ করার কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় গতকাল এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

 

ত্রাণ এবং ঈদ সামগ্রীর মধ্য রয়েছে, চাল ৫ কেজি, চিড়া ১ কেজি, আটা ১ কেজি, চিনি ১ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, আলু ২ কেজি, পিয়াজ ১ কেজি, লবণ ১ কেজি, সেমাই ১ প্যাকেট, গুড়া দুধ ২০০ গ্রাম, লুডুস ২ প্যাকেট, সাবান এবং মাস্ক। 

 

এসময় ৮ ব্যাটালিয়নের অধিনায়ক নুরুল আফসার, ১ ও ২ নং ব্যাটালিয়নের অধিনায়ক গাজীপুর জেলা কমান্ড্যান্ট আব্দুল হাদীসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 


ত্রাণ এবং ঈদ সামগ্রী বিতরণ কালে ৮ ব্যাটালিয়নের অধিনায়ক নুরুল আফসার বলেন , সিডর, কিংবা আইলা, ২০১৪ ইং সালে প্রতিহিংসার আগুন থেকে রেল এবং সড়ক মহাসড়ক রক্ষা, এমনকি সর্বশেষ ঘূণিঝড় আস্ফান প্রতিটি ক্ষেত্রে আমাদের মহাপরিচালক মহোদয়ের নির্দেশে যেকোন দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা কর্মচারীরা জনগনের পাশে থেকে আসছে ।  

 

 

 

 

 

২৪-০৫-২০২০ ০৭:৩১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে


পাঠকের ফেসবুক মন্তব্যঃ

আজকের কণ্ঠঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

অন্যান্য খবরসমুহ
: আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে আজকের কণ্ঠঃ
আজকের কণ্ঠঃ ফোকাস
বিজ্ঞাপন

ভিজিটর সংখ্যা
100
২৮ অক্টোবর, ২০২০ ০৫:২১ পূর্বাহ্ন